আমরা মহেশখালীর কথা বলি..

ছড়া'র বালি উত্তোলনে হুমকির মুখে খেলার মাঠ - মহেশখালীর সব খবর

ছড়া'র বালি উত্তোলনে হুমকির মুখে খেলার মাঠ

ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
মহেশখালীর ঐতিহ্যবাহী কালার মা'র ছড়া থেকে প্রতিনিয়ত বালি উত্তোলনের ফলে পাশ্ববর্তী খেলার মাঠটি হুমকির পাশাপাশি বিলীন হওয়ার উপক্রমে পরিণত হয়েছে। স্থানীয় প্রভাবশালীদের ইন্দনে এ ছড়া থেকে বালি তুলতে তুলতে মাঠের সাথে থাকা ছড়ার গাইডওয়ালটি ভেঙ্গে গিয়ে বর্ষা মৌসুমের ঢলের পানি আক্রমন করেছে মাঠকে। পাশাপাশি এ ঢলের পানি ঢুকে প্লাবিত হতে দেখা গিয়েছে কয়েকটি বাড়িকেও।

এমন অসহনীয় দুর্ভোগ নিয়ে স্থানীয় কয়েকজন নেটিজেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ জানিয়েছেন। তারা স্ট্যাটাসে বলেছেন, বাড়ির সদর দরজায় ওয়াল তুলার কাজ চলছে। বিশ্রী হলেও উপায় নেই। বাড়ির ভেতরে পানি ঢোকা রোধ করতে হবে। কারণ আজকের বৃষ্টিতে কালারমারছড়ার ছরার গাইড ওয়ালের (মাঠের দক্ষিণ-পশ্চিম কর্ণারে) অবশিষ্ট অংশটুকুও বিলীন হয়ে গেছে। এখন যে কোন মুহুর্তে ইউনিয়ন পরিষদের দক্ষিণ  পার্শ্ব দিয়ে ভেঙ্গে মোহাম্মদ শাহ্ ঘোনা প্লাবিত হতে পারে।

জানা যায়, স্থানীয় কয়েকজন মিলে মূলত এ ছড়ার বালি উত্তোলন করে বিক্রি করছেন প্রতিনিয়ত। নাগু মিয়া নামের বালি উত্তোলনের বিষয় স্বীকার করেছেন। 


এ নিয়ে স্থানীয় চেয়ারম্যানকে মুঠোফোনে একাধিক বার ফোন করা হলেও কল রিচিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান জানান, পরিবেশ ক্ষতি হয় বা ছড়া থেকে মাটি তুলে বৈচিত্র্য হুমকির মুখে ফেলার মতো কেউ অপরাধ করলে আমরা সাথে সাথে ব্যবস্থা নিবো।

No comments

Powered by Blogger.