আমরা মহেশখালীর কথা বলি..

ছোট মহেশখালীতে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন করলেন এমপি আশেক - মহেশখালীর সব খবর

ছোট মহেশখালীতে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন করলেন এমপি আশেক


রকিয়ত উল্লাহ,
উদ্বোধন অনুষ্ঠান থেকে ফিরে। ▷

মহেশখালীতে অবৈধ ভাবে দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধার করে শিশুপার্ক নির্মাণ করলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজুর রহমান।

আজ ২২জুলাই বৃহস্পতিবার বিকালে শিশুপার্কটি উদ্বোধক করলেন মহেশখালী-কুতুবদিয়ার এমপি আশেক উল্লাহ রফিক। শিশুপার্কটির নাম রাখা হয়েছে শেখ রাসেল শিশুপার্ক।  

ছোট মহেশখালীর ইউনিয়ন পরিষদে উদ্যোগে এলজিএসপি প্রকল্পের প্রায় ১০লক্ষ টাকা ব্যয়ে শিশুপার্কটি নির্মাণ করা হয়। ছোট মহেশখালীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ বিন আলী জানান, ইউএনও স্যারের উদ্যোগে এমপি মহোদয়ের সহযোগিতায় ছোট-মহেশখালীতে শিশুপার্ক নির্মাণে ইউনিয়ন বাসীর সহযোগিতায় সম্ভব হয়েছে।

 উপজেলার ছোট মহেশখালীর লম্বাঘোনায় নির্মিতব্য শিশুপার্ককে খেলনার পাশাপাশি শিশুদের মেধা বিকাশ ও চিত্তবিনোদনে জন্য বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল বসানো হয়েছে এবং বিভিন্ন প্রজাতির ফুলের বাগান,পার্কে শিশু ও দর্শনার্থীরা বিনোদন ও ঘোরাফেরার পর বিশ্রামের জন্য বেঞ্চসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বসানোর হয়েছে। শিশুপার্ক নির্মাণ ঘিরে শিশু ও অভিভাবকরা দেখতে এসে খেলায় মগ্ন হয়ে হইহুল্লোড করে খেলতে দেখা গেছে এবং উৎসবের আমেজে পরিণত হয়েছে বিকাল বেলা। এছাড়াও উপজেলার শাপলাপুর, মাতারবাড়ি হোয়ানক,কুতুবজোম ইউনিয়নও একটি করে পর্যায়ক্রমে শিশুপার্ক নির্মাণ করা হবে বলে জানান ইউএনও।

স্থানীয় কলেজ প্রভাষক জিয়াউর রহমান বলেন, আমার শিশু রয়েছে, শিশুদের মেধা বিকাশে শিশুপার্কটি গুরুত্বপূর্ণ ভূমিকা লাগবে।

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ বিন আলী জানান,মহশেখালীতে প্রথম নান্দনিক শিশুপার্ক নির্মাণ হওয়ায় মাননীয় এমপি ও উপজেলা প্রশাসনকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজুর রহমান জানান,  মহেশখালীর মত একটি বড় ও গুরুত্বপূর্ণ উপজেলায় শিশুদের বিনোদনের জন্য কোন শিশুপার্ক নেই। তাই উপজেলা সত্বরের পার্শ্ববর্তী ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের পাশে লম্বাঘোনায় সরকারি খাস জায়গায় একটি শিশুপার্ক নির্মাণ করার উদ্যোগ নিই। আজ সেটি উদ্বোধন করতে পারায় এমপি মহোদয়সহ এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

মহেশখালী-কতুবদিয়ায় সাংসদ আশেক উল্লাহ রফিক বলেন, বাংলাদেশের দুর উপকূলীয় দ্বীপ উপজেলা মহেশখালীতে প্রথমবারের মত শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন হল। এটি দ্বীপবাসীর জন্য মাইলফলক হয়ে থাকবে।সরকার মহেশখালী দ্বীপের সামগ্রিক উন্নয়নের জন্য বহুমুখী কর্মকান্ড পরিচালনা করছে।

No comments

Powered by Blogger.