আমরা মহেশখালীর কথা বলি..

'প্রাক্তন ছাত্রলীগ পরিষদ' মহেশখালীর সভাপতি হলেন নাছির, সা. সম্পাদক মান্নান - মহেশখালীর সব খবর

'প্রাক্তন ছাত্রলীগ পরিষদ' মহেশখালীর সভাপতি হলেন নাছির, সা. সম্পাদক মান্নান


বিশেষ সংবাদদাতা।। ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের সংগঠন 'প্রাক্তন ছাত্রলীগ পরিষদ' মহেশখালী উপজেলা শাখা কমিটি অনুমোদন দিয়েছেন কক্সবাজার জেলা প্রাক্তন ছাত্রলীগ পরিষদ। কক্সবাজারে জেলা পর্যায়ে সংগঠনটির কার্যক্রম রেয়েছে বেশ আগ থেকে। মহেশখালীতে এ প্রথম পরিষদটির শাখা কমিটি হলো।

সূত্রে জানা গেছে, ৪ জানুয়ারি  প্রাক্তন ছাত্রলীগ পরিষদ কক্সবাজার জেলা শাখার সভাপতি গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট রনজিত দাশ স্বাক্ষরিত এক পত্র মূলে এ কমিটি অনুমোদন দেওয়ায় হয়। মহেশখালীর দুই সাবেক ছাত্রলীগ নেতাকে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এতে মহেশখালী পৌর এলাকার মোহাম্মদ নাছির উদ্দীনকে সভাপতি ও কুতুবজোমের আব্দুল মান্নাকে সাধারণ সম্পাদক করা হয়।

সূত্রের তথ্য বলছে -মোহাম্মদ নাছির উদ্দীনের রাজনীতিতে পদার্পণ নব্বই এর দশকে। ১৯৯০ সাল থেকে ছাত্রলীগের রাজনীতিতে হাতখড়ি তার। সে সময় মহেশখালী কলেজ ও মহেশখালী উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন তিনি ১৯৯৪ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত। মহেশখালী উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত। এরপর ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত জাতীয় শ্রমিক লীগ এর উপজেলা আহ্বায়ক এর দায়িত্ব পালন করার পর বর্তমানে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

একই ভাবে এম. আব্দুল মান্নান ১৯৯৮ সালে কুতুবজোম আদর্শ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০১ সাল থেকে ২০০৩ পর্যন্ত মহেশখালী কলেজ শাখা ছাত্রলীগ এর  সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী মহেশখালী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন ২০০৪ সাল থেকে ২০০৫ পর্যন্ত। তাছাড়া ২০০৫ থেকে ২০১১ সাল পর্যন্ত মহেশখালী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ও পরবর্তী ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন। একই সাথে কক্সবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি মহেশখালী উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এর দায়িত্বে আছেন।

এদিকে নতুন এ কমিটিকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। তারা আষ্ করেন এ পরিষদের মাধ্যমে ছাত্রলীগের প্রাক্তনরা নতুন ঠিকানার সন্ধান পাবে।

No comments

Powered by Blogger.