Advertisement


মহেশখালীতে ছয় লক্ষ টাকার চেক বিতরণ


মহেশখালীতে আজ ৩১শে জানুয়ারি সোমবার দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন " উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্পের আওতায় আধুনিক দর্জি এবং বিউটিফিকেশন ট্রেডে ২০২১-২২ অর্থবছরে মহিলা প্রশিক্ষণার্থীদের চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।


উপজেলা সম্মেলন কক্ষে ৫০জন নিবন্ধিত মহিলা প্রশিক্ষণার্থীকে ১২ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়েছে। মহেশখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলা  প্রশাসন সম্মেলন কক্ষে  ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রশিক্ষণার্থীদের  হাতে এ চেক তুলে দেন।  এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম নারী ক্ষমতায়নের বিষয় উল্লেখ করে বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী নারী বান্ধব রাষ্ট্র গঠনের উদ্দেশ্যে দীর্ঘদিন কাজ করে যাচ্ছে, যার ফলশ্রুতিতে আজ আপনারা এ প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান প্রায়োগিকভাবে ব্যবহার করে ভবিষ্যতে নিজেকে সাবলম্বী করার পাশাপাশি প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সাধনে ভূমিকা রাখতে পারবেন।   

এছাড়াও উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ কুতুবী , উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাম্মৎ হাবিবা জাহান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় আধুনিক দর্জি ও বিউটিফিকেশন ট্রেডে ২০২১-২২ অর্থবছরে মহিলা প্রশিক্ষণার্থীদের মাঝে ১২ হাজার করে সর্বমোট ৬ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।