Advertisement


মহেশখালীর সন্তান এইচ এম রিসাত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক নির্বাচিত


নিজস্ব প্রতিবেদক।।
সমুদ্র জনপদ দ্বীপ উপজেলা মহেশখালী থেকে উঠে আসা মেধাবী তরুন হোসনে মোবারক রিসাত এখন জাতীয় ছাত্রনেতা। তিনি সদ্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহসম্পাদক নির্বাচিত হয়েছেন।

তাঁর পিতা ফরিদুল আলম বাংলাদেশ আওয়ামিলীগ বড় মহেশখালী ইউনিয়ন শাখার সিনিয়র সহ-সভাপতি। মাতা জাহানারা বেগম রেখা একজন গৃহিনী।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ছাত্রনেতা রিসাত কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুল থেকে ২০০৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন A+ পেয়েছিল। ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিকে A+ পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হন।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করে মাস্টার্স/পোস্ট গ্রেজুয়েশন সম্পন্ন করেছেন। তাঁর রেজাল্ট ঈর্ষণীয়। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ১স্ট ক্লাসে উত্তীর্ণ হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অবস্থায় বঙ্গবন্ধুর হাতেগড়া দক্ষিণ এশিয়ার বৃহত্তম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় রাজনীতিতে সক্রিয় হন মোবারক রিসাত। ২০১০ সাল থেকে দীর্ঘ রাজনীতির পাঠশালায় প্রথমে সহ সম্পাদক, ২য় বার ২০১৭ সালে যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ন আহ্বায়ক হিসেবে নিযুক্ত হন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন।

সর্বশেষ গত ১ জানুয়ারি ২০২২ সদ্য প্রকাশিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

কক্সবাজার জেলার কৃতি সন্তান, মেধাবী ছাত্রনেতা হোসনে মোবারক রিসাত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক নির্বাচিত হওয়ায় প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার তথা মহেশখালীর আপামর ছাত্র-জনতা।

প্রসঙ্গতঃ এইচ এম রিসাত একটি আওয়ামী লীগ পরিবার থেকে উঠে আসা তরুণ। তার পিতা ফরিদুল আলম আওয়ামী লীগের জন্য একজন নিবেদিত প্রাণ ব্যক্তি বলে স্থানীয় সূত্র জানিয়েছেন।