Advertisement


শৈবাল খেলাঘর আসর মহেশখালী'র নতুন কমিটি গঠন

সাইয়্যিদ মঞ্জু সভাপতি, সুব্রত আপন সাধারণ সম্পাদক


প্রেস বিজ্ঞপ্তি।। জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর আসর এর কক্সবাজার জেলা কমিটির আওতায় মহেশখালীতে শৈবাল খেলাঘর আসর এর নতুন কমিটি গঠন হয়েছে। সাইয়্যেদ মঞ্জুকে সভাপতি, সুব্রত আপনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। তাছাড়া গত কমিটির সাধারণ সম্পাদক মাহবুব রোকনকে জেলা কমিটিতে যুক্ত করা হয়। 

৮ মার্চ (মঙ্গলবার) দুপুরে মহেশখালী উপজেলা পরিষদ কম্পাউন্ডে নিসর্গ বিরাম মিলনায়তনে শৈবাল খেলাঘর আসর মহেশখালীর সাবেক সভাপতি দিলীপ দাসের সভাপতিত্বে ও খেলাঘর কক্সবাজার Cox's Bazar জেলা শাখার সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম এর সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি ছিলেন কক্সবাজার জেলা খেলাঘর সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এম জসিম উদ্দিন, কক্সবাজার জেলা খেলাঘর এর সদস্য ধ্রুব সেন দে ও সিমুনিয়া খেলাঘর আসরের সংগঠক নজরুল ইসলামসহ অন্যরা। 

পরে শৈবাল খেলাঘর আসরের গত কমিটির সাধারণ সম্পাদক মাহবুব রোকন এর সভাপতিত্বে কাউন্সিল পর্বে ৪ সদস্যের নির্বাচক কমিটি গঠন করা হয়। ওই কমিটি শৈবাল খেলাঘর আসর এর নতুন কমিটি গঠন করে অনুমোদনের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করেন। এতে সর্বসম্মতিক্রমে সাইয়্যিদ মঞ্জুকে সভাপতি, সুব্রত আপনকে সাধারণ সম্পাদক ও রানা প্রতাপ দেকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য সম্বলিত কমিটি গঠন করা হয়। পরে খেলাঘর জেলা কমিটির সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম নতুন কমিটির অনুমোদন ও অগ্রবর্তী করেন। একই সাথে সাবেক সাধারণ সম্পাদক মাহবু্ব রোকনকে সর্বসম্মতিতে খেলাঘর কক্সবাজার জেলা কমিটিতে অন্তর্ভুক্ত করার ঘোষণা দেওয়া হয়। 

গঠিত নতুন কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি সন্তোষ দত্ত ও শর্মি দে, সহ-সাধারণ সম্পাদক মংলাওয়ান, সাংগঠনিক সম্পাদক রানা প্রতাপ দে, সহ-সাংগঠনিক সম্পাদক আরাফাত উদ্দিন সুমন, সাংস্কৃতিক সম্পাদক রিমন দে, চারু ও কারু কলা Arts and crafts বিষয়ক সম্পাদক আর করিম, প্রচার, প্রকাশনা ও পাঠাগার বিষয়ক সম্পাদক রুদ্র শাহাদত, দপ্তর সম্পাদক মিজানুর রহমান নীরব, এবং প্রণব কুমার দেকে শিক্ষা ও বিজ্ঞান সম্পাদক করা হয়। 

গঠিত কমিটির সদস্যরা হলেন যথাক্রমে আব্দুস সালাম বাঙালি, মাহবুব রোকন, নিলয় রফিক, অসীম দাশ, রকিয়ত উল্লাহ, ঝুলন দাস, রশিদ খান, মো. হামিদ হোসেন, সৈয়দ মহিউদ্দিন, ফারুখ ইকবাল, এসএম রুবেল, প্রান্ত শর্মা, জাহেদ সরওয়ার, কানন দে, মিজান মনির, ইলিয়াস কাঞ্চন, শাফায়েত জামিল দিদার, খালেদ মোশাররফ ও মুফিজুর রহমান। 

তাছাড়া আয়োজনে উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মি Cultural activist মাস্টার Master মাহবুব আলম, সাংবাদিক ইঞ্জিনিয়ার Engineer হাফিজুর রহমান, মাস্টার সন্তোষ দত্ত, ধনরাম দে ও মোহাম্মদ শাহরিয়ার কবিরসহ অনেকই। 

মূল আয়োজনে জাতীয় শিশু কিশোর Children and teenagers সংগঠন খেলাঘর আসর এর গুরুত্ব ও কর্মতৎপরতা নিয়ে বিশদ বক্তব্য রাখেন কক্সবাজার জেলা কমিউনিস্ট পার্টির Communist Party সভাপতি ও সিনিয়র খেলাঘরিয়ান কমরেড দিলীপ দাশ। 

পরে শহীদ স্মৃতিস্তম্ভ Monument 'আগুনের পরশমণি' চত্বরে নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান খেলাঘর কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দ দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও পরামর্শ কামনা করেন। এদিকে নতুন এ কমিটিকে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন অভিনন্দন Congratulations জানিয়েছেন।