Advertisement


মহেশখালীতে অ্যাসিড সন্ত্রাসঃ ঝলসে গেছে ৪ জনের চোখ-মুখ; গ্রেফতার ৩


ফুয়াদ মোহাম্মদ সবুজ।। মহেশখালীর কালারমার ছড়া ফকিরজোম পাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের ছোড়া অ্যাসিডে ঝলসে গেছে মোট চার জনের চোখ ও মুখ। আহতরা হলেন, 'মনু মিয়া (৬৫) আজগর আলী ৫৫) আব্দুল্লাহ (৩) ও পঞ্চম শ্রেণি পড়ুয়া ছাত্রী ওয়াফা মনি (১১)। আহত অবস্থায় উদ্ধার করে স্থানিয়রা প্রথমে তাদের মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসার অবনতি দেখলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতাল প্রেরণ করেন। এদিকে শুক্রবার সকাল ১১টার এ ঘটনায় হাকিম আলী, ওসমান গনি ও মোঃ রাসেন নামের তিন আাসামিকে গ্রেফতার করে মহোশখালী থানা পুলিশ।


স্থানীয়রা জানান- 'তাদের মধ্যে দীর্ঘদিনের জমি নিয়ে পারিবারিক বিরোধ ছিল। সেটা নিয়ে সেহরির সময় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। তবে সকালে আবারও পরস্পর হামলা করে। এতে বেপরোয়া ওসমান গনি গাংদের অ্যাসিড নিক্ষেপে কয়েকজন আহত হয়েছে। তবে প্রতিপক্ষের কেউ হতাহতের খবর মেলেনি ঘটনাস্থলে গিয়ে। স্থানিয়রা আরও জানায়- 'ওসমান গনি ও তার ছেলে রাসেল এলাকায় কাউকে পরোয়া করেনা। আহত মনু মিয়ার বোন জামাই এছন আলী জানান- 'সকালে লবণের মাঠে যাওয়ার সময় তাদের মধ্যে সৃষ্ট ঝগড়া থামিয়ে দিয়ে চলে যাওয়ার পর ফের ঝগড়ায় লিপ্ত হয় ওসমান গনি গং'রা। পরে লবণের মাঠ থেকে এসে শুনতে পাই ওসমান গনি, রাসেল ও হাকিম আলী নামের তিনজন মিলে মনু মিয়া গংদের শরীরে অ্যাসিড নিক্ষেপ করে চোখ-মুখ ঝলসে দেয়।

এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই সব খবরকে জানান, ' অ্যাসিড নিক্ষেপের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়। প্রাথমিক তদন্তে স্বীকারোক্তি নিয়ে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অপরাধীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে৷