Advertisement


নৌকা নিয়ে ফেরার পথে তারেক চেয়ার‌ম্যানকে ঘিরে জনতার ঢল


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
চলমান নবম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালারমার ছড়া ইউনিয়নে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ঢাকা থেকে মহেশখালী ফেরার পথে হাজারও মানুষের ভালোবাসায় সিক্ত হলেন কালারমার ছড়ার বর্তমান চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ। এ লক্ষ্যে কালারমার ছড়া-গোরকঘাটা সড়কের একটি বড়ো অংশজুড়ে অগুণতি তোরণ নির্মাণ করা হয়- যা ছিলো চোখে পড়ার মতো। 

সোমবার (১৭ মে) চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ এর নিজ নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষে মহেশখালী জেটিঘাট থেকে শুরু করে বিশাল গাড়ি বহর উপজেলার কালারমার ছড়া পর্যন্ত দীর্ঘ সড়কের দু’পাশে হাজার হাজার জনতার ঢল নেমেছিলো। সব শ্রেণিপেশার মানুষ দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষার পর তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে সক্ষম হন। তারেক বিন ওসমান শরীফ দুপুরে মহেশখালীতে এসে প্রথমে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের একটি দলীয় সভায় অংশ নেন। পরে উপজেলা নির্বাচন কর্মকর্তার হাতে মনোনয়নপত্র দাখিল করে বিপুল সংখ্যক মোটরসাইকেল ও সিএনজি চালিত টেক্সি শোভাযাত্রা নিয়ে জেটিঘাট থেকে রওনা হয়ে কালারমার ছড়া পৌঁছান। তারেকের বিশাল বহরের সাথে ছিলেন মহেশখালী পৌরসভার নৌকা প্রতীক নিয়ে তিনবারের হ্যাট্টিক মেয়র মকসুদ মিয়া, উপজেলা আ.লীগের সিনিয়র নেতা মাস্টার রুহুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক সৈয়দুল কাদেরসহ হাজার হাজার তৃনমুল আওয়ামী লীগের কর্মী সমর্থকরা।

এ সময় কালারমার ছড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় তারেক বিন ওসমান শরীফ বলেন- আমি আপনাদের সন্তান। প্রধানমন্ত্রী আমাকে কালারমার ছড়ার মানুষের সেবা করার জন্য চলমান ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন। তাই আগামী ১৫ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবেন। তারেক বলেন, 'নৌকার প্রার্থীতা বাতিল করাতে ষড়যন্ত্রকারীরা আমাকে নিয়ে বহুকিছু করেছেন, কিন্তু কুলিয়ে উঠতে পারেননি। আমাকে নিয়ে এখনো ষড়যন্ত্র হয়। আপামর জনতা আমার পাশে আছেন বলে কেউ কিছু করতে পারছে না। এ সময় ইউনিয়ন, উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

জনসভায় পৌর মেয়র মেয়র মকসুদ মিয়া আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেন- জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারেকের ওপর আস্থা রেখেছেন। আমরা তার আস্থার প্রতিদান দেওয়ার চেষ্টা করবো। আশা করি- চলমান নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে দলীয় কর্মী-সমর্থকবৃন্দ নৌকাকে বিজয়ী করতে কাজ করে যাবেন। একই সাথে ইউনিয়ন আ.লীগের সকল নেতৃবৃন্দসহ সবাইকে নৌকার মঞ্চে এসে নৌকার বিজয় সুনিশ্চিত করার আহ্বান জানান মেয়র।