Advertisement


আলোচ্য বিষয়: মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থীদের নিয়ে কত কাহিনী করলেন!

সৈয়দুল কাদের


মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মি. বিমলেন্দু কিশোর পাল। সদ্য-সমাপ্ত ইউপি নির্বাচনে সদস্য প্রার্থীরা এসব কি বলছেন? সবকিছুতে সীমা অতিক্রম করা ঠিক নয়। সরকার একটি পরিচ্ছন্ন নির্বাচন উপহার দিয়েছে, অথচ আপনি যা করলেন এটি সরকারের জন্য বিব্রতকর। নির্বাচন কমিশন, সরকার এবং আইন-শৃঙ্খলা বাহিনীর অক্লান্ত পরিশ্রমে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যেটি অর্জন করেছে, তা আপনি ম্লান করে দিলেন। 

দেশে আপনার মত আরও কয়েকজন উপজেলা নির্বাচন কর্মকর্তা থাকলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সফল সরকারের বারোটা বাজাতে বেশি সময় লাগবে না। আপনি প্রতিনিয়ত কক্সবাজার এসে কি করেন?, কোথায় যান? -সব তথ্য আমাদের জানা আছে। এসব কর্মকাণ্ড একজন উপজেলা নির্বাচন কর্মকর্তার জন্য মোটেও প্রযোজ্য নয়। 

সরকার যেখানে পরিচ্ছন্ন নির্বাচনের মাধ্যমে ভোটারদের কেন্দ্রমুখী করতে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে, সেখানে আপনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থীদের নিয়ে কত কাহিনী করলেন, কত অভিযোগ আসছে, শুনলে নিজেই বিব্রত হচ্ছি। এই লেখাটি মূলত আপনাকে বার্তা পৌঁছে দেওয়ার জন্য লেখা হয়েছে। একজন মেম্বার প্রার্থী বিজয়ী হয়েছেন -তার রেজাল্ট সীট গ্রহণ করতে আপনার অফিসের ৪র্থ শ্রেণীর কর্মচারীর মাধ্যমে মোটা অঙ্কের টাকা দাবি করা হয়েছে। এমন অভিযোগ অসংখ‍্য। 

নির্বাচনের এক সপ্তাহ আগে আমি আপনার অফিসে গিয়েছিলাম। আমার স্ত্রীর ফিঙ্গার দেওয়ার জন্য। কিন্তু আপনার অফিসের দারোয়ান আমাকে অফিসে ঢুকতে দিলেন না। আপনার সাথে দেখা করার কথা বললে দারোয়ান বললেন আপনি গুরুত্বপূর্ণ মিটিংয়ে ব্যস্ত আছেন। একটু পরে আবার জিজ্ঞেস করলে বললেন আপনি অফিসের বাইরে আছেন। অনেক তদবির করে অফিসে ঢুকে দেখতে পেলাম একজন সংবাদকর্মী নিয়ে আপনি গল্প-গুজবে ব্যস্ত আছেন। 

এছাড়া আপনার অফিসের কর্মচারীদের প্রজাতন্ত্রের কর্মচারী বলে মনে হলো না। তাদের আচরণে মনে হল তারা আপাতত মহেশখালীর রাজা-মহারাজা। আগত দর্শনার্থীদের শাসন করতেই তাদের নিয়োগ দেওয়া হয়েছে। তারা দিনকে রাত বললে দর্শনার্থীদের তা মানতেই হবে এমন ভাব-ভঙ্গি পরিলক্ষিত হয়েছে। তখনি আপনার অফিস এবং কর্মরত সকল কর্মকর্তা- কর্মচারী এবং আপনার সম্পর্কে আমার একটি ধারণা হয়েছিলো। তখন আমি বুঝতে পেরেছিলাম আপনার অফিসে আগত দর্শনার্থীদের গুরুত্ব কত।

লেখকঃ সৈয়দুল কাদের, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক -মহেশখালী উপজেলা আওয়ামী লীগ।