Advertisement


কুতুবজোমে ঘটনাস্থলের পরিস্থিতি থমথমে, পুলিশের উপস্থিতি বৃদ্ধি


রকিয়ত উল্লাহ,ঘটনাস্থল থেকে ফিরে ।। মহেশখালীতে মাদ্রসায় ঢুকে শিক্ষক দম্পতিকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করেছে৷ এতে ঘটনাস্থলে মারা যান মৌলভী জিয়াউর রহমান। তিনি স্থানীয় শাহাব মিয়ার পূত্র। অন্যদিকে মারাত্মক আহত অবস্থায় তার স্ত্রী সহকারী শিক্ষিকা রহিমা বেগমকে হাসাপাতালে ভর্তি করা হয় তার অবস্থাও আশংঙ্কা জনক বলে জানা যায়। এ ঘটনার পর ওই এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। পুলিশ একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা সোমাইয়া দাখিল মাদ্রাসার ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যাতা নিশ্চিত করে মহেশখালী থানার তদন্ত ওসি আব্দু রাজ্জাক।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটার মাআদ্দুসসুব্বরো গোষ্ঠী ও লালাব্বরো গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে তাজিয়াকাটা মোহাম্মদীয়া স্বতন্ত্র এবতাদিয়া  মাদ্রাসার এমপিও ভুক্তি, কমিটি ও জমিদাতাদের মধ্যে বিরোধ চলে আসছিল। গত ৩ মাস আগে ও এ নিয়ে তাদের মধ্যেই মারামারির ঘটনা ঘটেছিল। উক্ত ঘটনার রেষধরেই  লালাব্বরো গোষ্ঠীর আনছার,মোস্তক বাবুলসহ কয়েকজন পুরুষ ও মহিলা মাদ্রাসা ক্যাম্পাসে এসে শিক্ষক-দম্পতিকে এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। তাদেরকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মৌলভী জিয়াউর রহমানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার। আর গুরুতর হওয়ায় তার স্ত্রীকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরে তাকে যাওয়া হয় চমেক হাসপাতালে। 


স্থানীয় ইউপি সদস্য শাহ আলম বাদশা জানান, একটি মাদ্রসার বিরোধ নিয়ে দু পক্ষের মধ্যেই দীর্ঘদিন বিরোধ চলে আসছিল।  এ ঘটনায় রেষ ধরে এই হামলার ঘটনা ঘটেছে। 

নিহতের ভাই মোঃ মান্নান জানান, লালাব্বরো গোষ্ঠীর আনছার,মোস্তক বাবুলসহ কয়েকজন পুরুষ ও মহিলা এসে দা-কিরিচ নিয়ে আমার ভাইকে হত্যা করে এবং আমার ভাবি কে মারাত্মক ভাবে জখম করে। তিনিও মৃত্যুর সাথে পাঞ্জা লড়েছে। আমি উক্ত ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।  


এ ঘটনায় এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। নিহতের পক্ষের লোকজন হামলাকারীদের পরিবারে হামলা ও লুটপাট চালিয়েছে বলেও অভিযোগ রয়েছে। এ অবস্থায় ওখানে পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে বলে জানান মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী। ঘটনার সাথে যুক্ত থাকার সন্দেহে রাত পর্যন্ত একাধিক জনকে গ্রেফতার করা হয়েছে বলে ওসি জানান।