Advertisement


মাতারবাড়িতে এক ব্যক্তিকে কুপিয়ে খুন, অন্যজনের হাত কেটে নেওয়া হয়েছে


আব্দুর রহমান রিটন, মাতারবাড়ি থেকে ।। মহেশখালীর মাতারবাড়িতে এক ব্যক্তিকে কুপিয়ে খুন করা হয়েছে, একই ঘটনায় হাত কেটে নেওয়া হয়েছে আরও একজনকে। এ ঘটনার পর মাতারবাড়ির ৭ নম্বর ওয়ার্ড এলাকায় উত্তেজনা ও থমতমে অবস্থা বিরাজ করেছে। পুলিশের একটি ইউনিট ঘটনাস্থলে এসেছে। নিহত ব্যক্তির নাম আহমদ নূর, হাতকেটে আহত হওয়া ব্যক্তির নাম আয়ুব আলী। তথ্য স্থানীয় সূত্রের। বর্তমানে ঘটনাস্থলে পুলিশের একটি ইউনিট রয়েছে।

আরও পড়ুন> এ খুনের ঘটনায় ইউপি মেম্বার যা বললেন
সূত্র জানিয়ে- পুকুর ও ভিটেবাড়ির জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাতে মাতারবাড়ি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। কথাকাটাকাটির এক পর্যায়ে প্রথমে নিহত আহমদ নূর এর লোকজন আয়ুব আলী নামের এক ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করে। এ সময় দায়ের কোপে আয়ুব আলীর একটি হাত দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। মূহুর্তে এ খবর ছড়িয়ে পড়লে ওই এলাকায় তোলপাড় পড়ে যায়। এক পর্যায়ে আয়ুব আলীর আত্মীয়-স্বজন এসে আহমদ নূর এর বাড়িতে হামলা চালায়। এ সময় এলোপাতাড়ি কুপিয়ে আহমদ নূরকে গুরুতর আহত করা হয়। আহত নূরকে মুমূর্ষু অবস্থায় চকরিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়, অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে পরে চট্টগ্রাম হাসপাতালের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। এ হাসপাতালে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়। একই ভাবে হাত বিচ্ছিন্ন হয়ে আহত হওয়া আয়ুব আলীকেও চকরিয়া হাসপাতাল হয়ে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গেছে। 

এ ঘটনায় বিচ্ছিন্ন ভাবে আরও একাধিক ব্যক্তি আহত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

দুই পক্ষের মধ্যে বিরোধের এই বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে বিচারাধীন ছিলো বলে স্থানীয় সূত্রগুলো জানাচ্ছে।

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা ও থমতমে অবস্থা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছে। স্থানীয় ইউপি মেম্বার সরওয়ারসহ জনপ্রতিনিরা ঘটনাস্থলে রয়েছে বলে সূত্রে। মহেশখালী থানা থেকে পুলিশের আরও একটি টিম ঘটনাস্থলের দিকে যাচ্ছে বলে সূত্রে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী দাবি করা স্থানীয় সূত্রগুলো আমাদেরকে মূল তথ্যগুলো জানিয়েছেন তবে সংশ্লিষ্ট সূত্র ও নিরপেক্ষ সূত্র থেকে তথ্যগুলো যাচাই করা সম্ভব হয়নি।

আপডেট: টেলিফোনে ঘটনার সত্যতা নিচ্ছিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার মোহাম্মদ সরওয়ার। তিনি বর্তমানে ঘটনাস্থলে রয়েছেন বলেও জানান।

[ আরও বিস্তারিত আসছে ]

আরও পড়ুন> এ খুনের ঘটনায় পুলিশের বক্তব্য