Advertisement


হোয়ানকে আদালতে আদেশ অমান্য করে বসত ভিটা জবর দখল চেষ্টা ও সন্ত্রাসী কায়দায় হামলা; আহত ২


বার্তা পরিবেশক।। মহেশখালী উপজেলার হোয়ানকের পশ্চিম হরিয়ার ছড়ায় আদালতের আদেশ অমান্য করে বসত ভিটা দখল করে স্থাপনা নির্মাণ অভিযোগ উঠেছে স্থানীয় ভূমিদূস্য আমির হোসেন গং এর বিরুদ্ধে।  এসময় বাঁধ দিতে গেলে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে প্রতিপক্ষের রাতামত উল্লাহ ও এরফান নামে দুজনকে মারাত্মক ভাবে আহত করে পালিয়ে যায়।  পরে স্থানীয়রা উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বলে জানা গেছে। গত ২৩ মে  সোমবার বেলা ১১ টার সময়  এ ঘটনা ঘটে।

এঘটনায় ভুক্তভোগী পরিবারের মোঃ আবু তৈয়ব বাদি হয়ে৷ মহেশখালী থানায়  ৭ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে একটি এজহার জমা দিয়েছে।
 
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, হোয়ানকের হরিয়ার ছড়া মৌজার বিএস ১৪০ ও ৪১১ নং খতিয়ানের ১৮০৯ ও ১৭৯৭ দাগে ১২ শতক জমি পৈত্রিক ও খরিদা সূত্রে মালিক হন মো আবু তৈয়ব গং। উক্ত জায়গা জবর দখল করতে বেশ কিছু দিন ধরে চেষ্টা করেন ভূমিদূস্য আমির হোসেন গং। পরে আইনের আশ্রায় নিতে মোঃ আবু তৈয়ব গং কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৪৮৬/২২ইং ধারা একটি মামলা করলে আদালত উক্ত জমিতে ১৪৪ ধারা আদেশ প্রদান করেন।

আদালতের আদেশ অমান্য করে উক্ত জায়গা আবারও দখল নেওয়ার চেষ্টা করলে আসামীদের বিরুদ্ধে আবারও   বিজ্ঞ আদালতে ১৮৮ ধারা মামলা করেন মোঃ তৈয়ব গং। এতে ক্ষিপ্ত হয়ে আদালতে আদেশ অমান্য করে গত ২৩ মে কয়েকজন ভাড়াটিয়া সন্ত্রাসী এনে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে উক্ত জমি দখল নেওয়ার চেষ্টা করে। এতে বাঁধা দিলে দুজনকে ধারালো দা,লড,লাঠিসোটা নিয়ে হামলা করে মারাত্মক ভাবে আহত করেন।

এঘটনায় ভুক্তভোগী মোঃ তৈয়ব জানান- আমার পৈতৃক ও খরিদা সূত্রে জায়গা আমাদের নামে বিএস খতিয়ানসহ সকল প্রকার কাগজপত্র,দলিল থাকার পরও ভূমিদস্যু আমির হোসেন গং চিহ্নিত কিছু সন্ত্রাসী এনে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ করার চেষ্টা করতেছে।  আমরা বাঁধা দিতে গেলে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে দুজনকে আহত করেন। অথচ বিষয়টি বিষয়টি বিজ্ঞ আদালতে বিচারাধীন ও মহেশখালী থানার এস আই আব্দুল মোমেন বিষয়টি দেখবাল করে আসছে। আমরা এঘটনায় সুষ্ঠু তদন্ত পূর্বক আইনের সহযোগিতা কামনা করছি।

এবিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান- আদালতের আদেশ অমান্য করে কেউ আইন ভঙ্গ করার চেষ্টা করলে তদন্ত পূর্বক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।