Advertisement


কালারমার ছড়ায় মাদকের নতুন হাট আধাঁরঘোনা, বেড়েছে চুরি-ছিনতাই ও জুয়ার আসর!


রকিয়ত উল্লাহ।। মহেশখালীর উপজেলার কালারমার ছড়ায় সন্ত্রাস, খুন খারাবী কমে আসলেও বেড়েছে মাদক সেবন, বেচা-কেনা ও চুরি-ছিনতাই ও জুয়ার আসর। ফলে উক্ত এলাকায় সম্প্রতি বেড়েছে চুরি-ছিনতাইসহ নানা অপরাধ। এতেই আতঙ্কে রয়েছে এলাকাবাসী। 

বিশেষ করে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের  আঁধারঘোনায় সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কয়েকটি স্পটে প্রকাশ্য ইয়াবা, দেশীয় মদ বিক্রির হাট বসে। চিহ্নিত ইয়াবাকারবারী ও সন্ত্রাসীরা রাতে অস্ত্রের মহড়া দিয়ে পুরো এলাকাজুড়ে আতঙ্কে সৃষ্টি করেছে বলে অভিযোগ স্থানীয়দের।

তারা আরও জানান- গত একবছরে কালারমার ছড়ার ৯ নং ওয়ার্ডের আঁধারঘোনায় আশংকা জনক হারে বেড়েছে মাদক। হাত বাড়ালেই ইয়াবা, মদ পাওয়া যায়। বিশেষ করে মদ ও ইয়াবা সেবনে জড়িয়ে পড়েছে কিশোরেরা। এছাড়াও উক্ত এলাকায় অন্তত পক্ষে ৫০টি বাড়ি ঘরে চুরির ঘটনা ঘটলেও স্থানীয় প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর তৎপরতা না থাকায় এসব অপরাধ দিন দিন বাড়ছে।

খোজ নিয়ে জানা যায়- আঁধারঘোনার গোদারপাড়া, আনন্দ মার্কেটের পিছনে, পশ্চিম পাড়া ও মিজ্জিরপাড়ার পাহাড়ি অংশে স্থানীয় প্রভাবশালী সিন্ডিকেটের ইন্ধনে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত চিহ্নিত মাদক কারবারিরা ইয়াবা, মদ বিক্রি করে। এতে জড়িত রয়েছে চিহ্নিত ইয়াবাকারবারী ও সন্ত্রাসীরা। তারা স্থানীয় যুবসমাজকে টার্গেট  করে তাদের মাধ্যমে খুচরা ইয়াবা ও মদ বিক্রি করে আসছে এবং কয়েকটি স্পটে জুয়ার আসর বসিয়েছে৷ অনেক বেকার যুবক মদ ও ইয়াবা সেবনের টাকা জোগাড় করতে
টিউবওয়েল থেকে শুরু করে ঘরের মূল্যবান জিনিস পত্র, মোবাইল, নগদ টাকা চুরি-ছিনতাই করে আসছে। কয়েকমাস আগে প্রশাসন অভিযান চালিয়ে কয়েকজন ইয়াবাকারবারীকে আটক করলেও এখনও বেশ কয়েকজন ধরাছোঁয়ার বাইরে কারবারিরা। এতে জনপ্রতিনিধি ও প্রশাসনের নীরব ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সচেতনতা মহল। তারা দাবি করেন প্রশাসন শক্ত হাতে দমন করলে এসব অপরাধ থেকে পরিত্রাণ পাবে এলাকাবাসী।  

স্থানীয় আনোয়ার হোসাইন জানান- প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে অনলাইন জুয়া, মদ, ইয়াবা এলাকার সন্ত্রাস ও বহিরাগত সন্ত্রাস মিলে আসর বসিয়েছে। গুটি কয়েকজনের কাছে এলাকা জিম্মি।

নুরুল আবছার বলেন- এত ভালো ভালো মানুষ থাকার পরও চুরি ডাকাতি-খারাপিতে শীর্ষে আমার ৯নং ওয়ার্ড তথা আঁধারঘোনা। এসব অপরাধ দমাতে-তিনি প্রশাসন ও সংশ্লিষ্টদের নজর দিতে অনুরোধ জানান।  

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবু আহমদের মোবাইলে একাধিকবার দিলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মহেশখালী থানার  ওসি সুকান্ত চক্রবর্তী জানান- মহেশখালীতে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে পুলিশের অভিযান চলমান রয়েছে। বেশ কয়েকজন মাদককারবারি ও সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়েছে। উক্ত এলাকাসহ বেশ কয়েকটি এলাকায় পুলিশের অভিযান চলমান রয়েছে বলে জানান।