Advertisement


কালারমার ছড়ায় মদের কারখানায় পুলিশের অভিযান, মদসহ কারিগর গ্রেফতার; মামলা


বিশেষ সংবাদদাতা।।
মহেশখালীতে পুলিশের অভিযানে মদের একটি মিনি কারখানা থেকে তরল মদ ও মদ তৈরির সরঞ্জামসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আজ রাতে উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের ইউনুছখালী এলাকায় এ অভিযান চালানো হয়। গ্রেফতার হওয়া ব্যক্তি ৫৪ বছর বয়সী মো. নুরুচ্ছফা, তিনি ইউনুচখালী মাইজপাড়া এলাকার মো. ওমর আলীর সন্তান ও একজন মদ তৈরির কারিগর। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে।

মহেশখালী থানার পরিদর্শক তদন্ত তাজুল ইসলাম জানান- এলাকায় তরল মদ তৈরি ও বিক্রি সংক্রান্তে গোপনসূত্রে খবর পেয়ে রোববার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের ইউনুছখালি মাইজপাড়া এলাকার জনৈক মোহাম্মদ নুরুচ্ছফার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় বাড়ির গৃহকর্তা নুরুচ্ছফাকে গ্রেফতার করে পুলিশ।

অভিযানকালে পুলিশ দেখতে পায় তার বাড়ির রান্নাঘরে মদ তৈরির চুল্লি বসিয়ে তরল মদ তৈরি করা হচ্ছে। এ সময় পুলিশ ওখান থেকে ৬৫ লিটার চোলাই মদ, ১৫ লিটার চোলাই মদ তৈরীর ওয়াশ এবং মদ প্রস্তুত কাজে ব্যবহৃত ৩টি পাতিল উদ্ধার করেন। অভিযানের নেতৃত্বে ছিলেন মহেশখালী থানার এসআই অপু দে।

রাতেই পুলিশ উদ্ধার হওয়া মাদক ও মালামালসহ গ্রেফতার হওয়া মদ তৈরির কারিগর নুরুচ্ছফাকে থানায় নিয়ে আসেন।

পুলিশ জানিয়েছে- এই ব্যক্তি দীর্ঘদিন থেকে নিজের বাড়িতে মদ তৈরির গোপন কারখানা বাসিয়ে চোলাই মদ উৎপাদন ও স্থানীয় ভাবে বিপণন করে আসছিলো। অবশেষে পুলিশ তার মদের কারখানার মালামাল জব্দ ও তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ ঘটনায় মহেশখালী থানার এসআই অপু দে বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে মামলা করেছেন, মামলাটি তদন্ত করছেন মহেশখালী থানার উপ-পরিদর্শক মুজিবুর রহমান।