Advertisement


জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনকে স্ট্যান্ড রিলিজে শাস্তিমূলক বদলী


রকিয়ত উল্লাহ।। কক্সবাজার জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনের বিরুদ্ধে এলএ শাখার চেক পাশের বিনিময়ে ঘুষ গ্রহণসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ১২ অক্টোবর মহেশখালীর সব খবর অনলাইন ও স্থানীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে তাৎক্ষণিক ভাবে শাস্তি মূলক বদলী করা হয়েছে।  

১৮ অক্টোবর কম্পাট্রোলার এন্ড অডিটর জেনারেল এর কার্যালয়ের অতিরিক্ত উপ-মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (প্রশাসন) শাহাজাহান সিরাজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ প্রদান করা হয়। প্রজ্ঞাপনের আরও আদেশ দেওয়া হয় বদলির আদেশের দিন তারিখে অপরাহ্নে অব্যাহতি প্রাপ্ত হবেন। অন্যথায় তাৎক্ষণিক ভাবে অব্যাহতিপ্রাপ্ত হয়েছেন বলে গন্য হবে।

এদিকে জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনের বদলীর বিষয়ে সত্যতা  নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট সূত্র জানান- জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনের বিরুদ্ধে কিছু অনিয়মের বিরুদ্ধে বিভাগীয়  তদন্ত হয়। এর জের ধরে তার বদলির আদেশ হতে পারে বলে জানান তিনি।  

উল্লেখ্য- জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনসহ তার সহকর্মী সাইফুর রহমান সিন্ডিকেট করে এলএ শাখার চেক পাশের বিনিময়ে ঘুষ গ্রহণের অভিযোগ দুর্নীতি দমন কমিশনের গণশুনানিতে ভুক্তভোগী অভিযোগ দিলে তা নিয়ে সংবাদ প্রকাশ হলে নড়েচড়ে বসে একাউন্টস অফিস। তা নিয়ে বিভাগীয় তদন্ত করতে চট্টগ্রাম থেকে প্রতিনিধি দল আসলে অভিযোগ ও সংবাদের সত্যতা পাওয়ায় কক্সবাজার জেলা একাউন্টস অফিসার সাহাব উদ্দিনকে স্ট্যান্ড রিলিজে তাৎক্ষণিক ভাবে বদলি করা হয়।