Advertisement


কুতুবজোমে ১৬শ কর্মহীন মানুষে পেল সরকারের ৩২ লাখ টাকা


এম বশির উল্লাহ।।
 

করোনা ভাইরাসের কারণে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া সারাদেশের শ্রমিক, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মধ্যে বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় ২য় পর্যায়ে নগদ টাকা বিতরণ শুরু করেছে সরকার। সারা দেশের ন্যায় মহেশখালী উপজেলা প্রশাসন ও স্ব স্ব জনপ্রতিনিধিগণ এই নগদ র্অথ বিতরণ শুরু করেছে বিভিন্ন ইউনিয়নে। 

জানাগেছে -উপজেলার কুতুবজোম ইউনিয়নে ১৬শ জন কর্মহীন মানুষের মাঝে নগদ ৩২ লাখ টাকা বিতরণ করা হয়েছে। গত ৪ দিন ধরে এ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সংশ্লিষ্ট ইউপি সদস্য ও সরকার দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় এই অর্থ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন।

তিনি জানান -আমার ইউনিয়নে গত ৪ মাস পূর্বে এই ১৬শত পরিবারকে চালের পাশাপাশি নগদ সাড়ে ৪ হাজার টাকা বিতরণ করা হয়েছিলো। এবার আরও ২ হাজার করে টাকা দেয়া হয়েছে। এর পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষার জন্য ইউনিয়নে প্রায় গ্রামে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ হয় । 

জানাগেছে -সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি প্রধানমন্ত্রী নির্দেশনা মত -সামাজিক কারণে যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে বিব্রতবোধ করেন তাদেরকেও অগ্রাধিকার ভিক্তিতে তালিকা তৈরি করে নগদ র্অথ বা ত্রাণ বিতরণ করবে সরকার।