-->
 স্বাস্থ্যমন্ত্রী বললেন -বাংলাদেশ যা আজ চিন্তা করে, আমেরিকা করে তিন মাস পর

স্বাস্থ্যমন্ত্রী বললেন -বাংলাদেশ যা আজ চিন্তা করে, আমেরিকা করে তিন মাস পর


স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন -বাংলাদেশ যা আজ চিন্তা করে, আমেরিকা তা তিন মাস পর করে বলে দাবি করেছেন । তিনি বলেছেন -হোয়াট বাংলাদেশ থিংক টুডে, ইউএসএ থিংকস থ্রি মান্থস লেটার। গতকাল বুধবার রাজধানীর একটি হোটেলে এক আলোচনা সভা এ দাবি করেন তিনি। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর  রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মাত্র ছয়টা দেশ গণহারে টিকাদান শুরু করেছে। তার মধ্যে বাংলাদেশ অন্যতম। আমরা টিকার জন্য মর্ডানা, ফাইজার সবার সঙ্গে যোগাযোগ করেছি। শেষ পর্যন্ত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা আমরা কিনে এনেছি। এই টিকা সবচেয়ে নিরাপদ। ইতোমধ্যে দেশের দুই লাখ মানুষ এই টিকা নিয়েছেন। তারা সবাই ভালো আছেন। 

তিনি বলেন, মন্ত্রী হিসেবে দুই বছর আছি। এরমধ্যে এক বছর গেল ডেঙ্গুতে আর এক বছর হলো কোভিড। মাত্র দুই মাসে সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ে। কেউই জানতো না এই রোগের চিকিৎসা কী। একটি গ্রুপ শুধু সমালোচনা করেছে, কোনো সহযোগিতা করেনি। আমরা তিন মাস আগে সিদ্ধান্ত দিয়েছিলাম ‘নো মাস্ক নো সার্ভিস’ আমেরিকা আজ সেই সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোভিড নিয়ন্ত্রণে আমেরিকা আমাদের চেয়ে তিন মাস পিছিয়ে আছে। 

হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘জাতীয় কোভিড-১৯ টিকাদান কার্যক্রম: বেসরকারি খাতের সম্পৃক্ততা’ শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) এই সভার আয়োজন করে।  অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মুবিন খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বক্তব্য দেন।


শিরোনাম ছিলো.. " স্বাস্থ্যমন্ত্রী বললেন -বাংলাদেশ যা আজ চিন্তা করে, আমেরিকা করে তিন মাস পর"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel