Advertisement


বড় মহেশখালীতে দুই শিশু সন্তানের মাকে পিটিয়ে হত্যা


ফারুক ইকবাল।। মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের শুকরিয়া পাড়া গ্রামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ করেছেন ওই নারীর পরিবার। নিহত নারীর নাম ময়না পাখি।

জানা গেছে- আজ রাত আনুমানিক ৮.৩০ টার দিকে নিহত ময়না পাখির বড় সন্তান এর অস্বাভাবিক কান্না শোনে লোকজন ওই ঘরে আসলে সিলিং ফ্যানের সাথে ময়না পাখির নিথর দেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে রাত আনুমানিক  ৯টায় মহেশখালী হাসপাতালে নিয়ে আসেন প্রতিবেশীরা। এ সময় কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষণা করেন।

জানা যায়- বড় মহেশখালীর ১ নম্বর ওয়ার্ডের আওয়তাধীন শুকরিয়া পাড়া গ্রামের নুরুল কবিরের ছেলে লোকমান হাকিম প্রকাশ 'ধলাইয়্যা'র সাথে গত সাড়ে পাঁচ বছর আগে বিয়ে হয় একই ইউনিয়নের ফকিরাকাটা গ্রামের মনু মিয়া প্রকাশ মনুর মেয়ে ময়না পাখির।

বিয়ের পর কিছুদিন তাদের দাম্পত্য জীবন সুখের থাকলে গত বেশ কয়েক দিন ধরে তাদের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিলো। স্বামী কর্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে বিগত সময় স্থানীয় ভাবে বেশ কয়েকবার শালিসি বৈঠকও হয় বলে জানা গেছে। স্বামীর পরিবারের লোকজন কর্তৃকও এই নারীকে নিপিড়ন এর অভিযোগ রয়েছে। বিগত সময় ওই নারীকে মারধোর করে বাড়িতে আটক করে রাখার ঘটনায় পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো বলেও জানা গেছে।
 
খোঁজ নিয়ে জানা গেছে- ওই নারী ২ ছেলে সন্তান এর জননী। বড় সন্তান এর বয়স ৪ বছর, ছোট সন্তানের বয়স ১৮ মাস।

নিহতের পরিবারের অভিযোগ- ময়নার স্বামী ও তার পরিবার ময়নার উপর নিপিড়ন চালানোর পর হত্যা করার পর বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে ময়নার মরদেহ বাড়ির চালার সাথে লাগানো ফ্যানে ঝুলিয়ে রাখে। পরে শিশু সন্তানদের বাড়িতে রেখে ওই বাড়ির সকলেই পালিয়ে যায়।

নিহত ময়না পাখির ভাই জানিয়েছেন- রাতে তার বোন ময়না পাখিকে পিটিয়ে ও মাথায় উপর্যপোরি আঘাত করে আহত করা হয় বলে তারা খবর পান, পরক্ষণে তারা তার বোনকে খুন করে চিলিং ফ্যানে ঝুলিয়ে রেখেছে বলে জানতে পারে।

সর্বশেষ তথ্যে জানা গেছে- উত্তেজিত জনতা ওই বাড়িতে ভাংচুর চালায়, পুলিশ চুরতহাল রিপোর্ট তৈরি করা শেষে ওই নারীর মরদেহটি থানায় নিয়ে আসেন।